একলা ঘরে থাকতে আমার এখনও ভয় করে
মাগো আমার, তোমার কথা এখনও মনে পরে।
হারিয়ে যাওয়া দুপুর গুলোয় জল থৈ থৈ খেলা
মাগো আমি সবার মাঝে তবুও একেলা।
সেই সকাল গুলোয় জেগে ওঠা , তোমার হাতে চা
মাগো এখন চেষ্টা করেও কোথাও পাই না।
জোড় করে বা আদর করে খাইয়ে দেওয়া মা
পেটের খিদে পেটেই থাকে এখন কেউতো ডাকে না।
সেদিন তোমার দুষ্টু ছেলে এখন শাসন বোঝে
এখন তোমার বাধ্য ছেলে তোমার মাগো খোঁজে।
সেদিন তুমি জোড় করে মা পাঠিয়ে ছিলে হায়
প্রতিষ্ঠিত সেই ছেলে মা জীবন জীবিকায়।
গেঞ্জি জামা এখন মাগো ঠিক গুছিয়ে রাখি
এখন আমি কোনও কাজেই দিনা কোনও ফাঁকি।
এখন আমি রান্না পাড়ি গরম গরম ভাত
ফ্যান গালতে মাঝে মাঝেই পোড়াই নিজের হাত।
এখন আমি একলা মাগো বিশাল এসি ঘরে
রাত জেগে সেই পাখার বাতাস শুধুই মনে পরে।
তোমার গাঁয়ে মা গ্নধ,মাগ এখন কোথা পাই
এখন আমি অনেক দূরে, মাগো সেতো বুঝি নাই।
তাই তো মাগো চিঠির পাতায় দুঃখ লিখে দিলাম
এক পৃথিবী কষ্ট থেকে একটু রেহাই পেলাম।
আমি তো মা ভালো নেই আজ , তোমরা ভালো থেকো
সারাটা জীবন এমন করেই ,মাগো বুকে জড়িয়ে রেখো ।।