এমনটা কথা ছিলনা আমার সাথে
তুই চলে যাবি জীবনটা সোপে আমার হাতে।
যাওয়ার আগে বলেছিলি আবার দেখা হবে যেন
তবে আর ফিরে এলি না যে কেন ?
চির বিছিন্ন চোখে যখন লেগে আসে ঘুমের ঘোর
বড় মনে পড়ে ছোটো ছোটো চাওয়া পাওয়া গুলো তোর।
কেন জানি তোকে ছাড়া জীবন টা লাগে বড় বিষ
তুই আমায় কেন এতো ভালোবেসেছিস ?
বলেছিলি পাশে আছি! পাশ ফিরে দেখি
তুই তো আমার নোস , ভুলছিল সেকি ?
তোর জন্যে দাঁড়িয়ে আজও মৌলালি মোড়
কাল ঘুম আজও কেন ভাঙল না তোর ।
বহুকাল বহুদিন ধরে এই ভাবে বসে আছি তাই
তোকে যে ভুলবো আমি, সে সাধ্য নাই।
তখন তো বুঝিনি আমি, তোর শেষ যাওয়া হায়
তোর জন্যে আজও আমি অনন্ত অপেক্ষায় ।।