তোর জন্য স্বপ্ন দেখি গভীর রাতে দুচোখ মেলে
তোর জন্য কবিতা লিখি নিসুত রাতে আলো জ্বেলে।
তোর জন্য কুমড়ো পাতায় শিশির জমে দানা দানা
তোর জন্য ব্যর্থ ঘুমে বৃথাই সময় ষোলোআনা।
তোর জন্য জমানো প্রেম মনের ভেতর কতই বাহার
তোর জন্য নদীর প্রেমে স্নিক্ত হওয়া কঠিন পাহাড়।
তোর জন্য মুক্ত বাতাস এক্কাদোক্কা তারার সাথে
তোর জন্য প্রেম কবিতা দিস্তা খাতা আমার হাতে।
তোর জন্য বায়না করা ফুচকা খাওয়া সিঁথির মোড়ে
তোর জন্য গড়িয়া হাট ঘুরতে যাওয়া হাতটি ধরে।
তোর জন্য ফিনফিনে রোদ সুতির হাওয়া টগর ফুলে
তোর জন্য তিস্তা নদীর ঢেউ উঠেছে দুলে দুলে।
তোর জন্য স্কুলের গেটে ভিড় করেছে ছেলের দল
তোর জন্য রোমিও সবাই অমল বিমল চঞ্চল।
তোর জন্য বলতে বসে শেষ হয়ে যায় গানের খাতা
তোর জন্য ছোট্টও মনে অনেক বড় আসন পাতা।
তোর জন্য পান এঁকেছি দেওয়াল জুড়ে কাঠকয়লায়
তোর জন্য প্রেম খুজেছি দিস্তা কাগজ ধুলো ময়লায়।
তোর জন্য প্রেম পেয়েছে তাই ভণিতা কাব্যবন্ধে
আসলে তুইটা যে কে মন রয়েছে সেই দন্ধে।