ধুসর লজ্জার মুখ ঢেকেছে
বিসস্ন কবিতায়।
অপাংতেও মুক্তাঙ্গনে -
মানবিক চেতনা বড় একা।
প্রতিবাদী ঝড়ে আজ আর-
দরকার নেই কোনও চেনা মুখ।
সবাই আজ মুক্তকণ্ঠে জেহাদ ডেকেছে -
"আমরা বিচার চাই "।
সর্বশ ক্ষতবিক্ষত সমাজে
চিৎকার করে বললে চাই
আমি সেই ছেলে !
যার চোখের সামনে ধর্ষিত হয়েছে প্রেমিকা।
কামনা নিংরে নিতে দেখেছি প্রেমিকার দেহে।
পাশবিক নির্মমতার এক মাত্র সাক্ষী -
আমি সেই ছেলে