অপেক্ষাতে বসে আছি তোমার কথাই ভেবে
ফোন বাজিয়ে কখন তুমি নামটি আমার নেবে ?


হারিয়ে গেছি আজকে আমি পাগল বাউল দলে
ভাল লাগেনা দেখতে আমার সমাজ কেমন জ্বলে ?


মিলিয়ে গেছি মেঘের বুকে মেঘবালিকার কাছে
বদ্ধ মানুষ দুঃখ ভোগে সুখটা সেথায় আছে ।


তানপুরাতে সুর উঠেছে হারিয়ে গেছে ভাষার বাঁক
কি হবে আর তোমায় বেঁধে অছিনপুরে হারিয়ে যাক।


ভুল করেছি পথে নেমে তাকিয়ে দেখি পথ যে নেই
যেই খানেতে শুরু করেছি থামলও আমার সেইখানেই।


সেই তো জীবন সেই তো মরণ সেই তো আমার আকাঙ্ক্ষায়
মহান জাতি কোন কর্মে জীবনবোধেই বোঝা যায়।


কি হবে এই তত্ত কথায় আমরা সবাই ভেড়ার দল
ঢালুর পথে এগিয়ে যাবেই যতই স্বচ্ছ হোক না জল।