আজ শব্দের বড় আকাল-
বিষণ্ণ বিকালে রুচিহীন কবিতায়।
চিমসে চামড়া পোড়া গন্ধ ভেসে যায়
পরিপূর্ণ প্রেমের আধো সন্ধ্যায়।
অনেক খোঁজ নিয়ে দেখেছি -
ধৃতিমান - পুষ্কর - বিদিশারা নিরুদ্দেশ
শুনেছি - ভিটে বাড়িটা আর নেই -
নেই সোনালি স্মৃতির বুকভরা আবেশ।।