হৃদয়ের গভীরতায় কখনও যদি খুঁজে পাও -
            যেন সেটা আমি।
মুখের নির্মল প্রসন্নতায় যদি কখনও অনুভূতি পাও
         যেন সেটা আমারি।
যদি তোমার চোখের দু ফোঁটা জল সাগরে মেশে
          যেন আমার মনের বিষণ্ণতা।
যদি বিষণ্ণতার কালো মেঘে ঢেকে থাকে দুচোখের পাতা
       যেন সেটা আমার অভিমান।
যদি স্বপ্নের ঘোরে হারিয়ে যাও নীল দিগন্তে
       যেন সেটা আমার উচ্ছাস।
কখনও স্বপ্নবীথির বনে খুঁজে পাও লাল গোলাপ
   যেন সেটাই আমার রক্তাত্ব হৃদপিণ্ড ।
যেটা কখনও চলত
       মনের কথা বলত।
যদি কখনও তোমার আভিমান হয়
   যেন সেটা আমার অনুরাগ।
যদি কখনও তোমার ভালোবাসা খুঁজে পাও
যেন সেটা আমারি ভালোবাসা।।