ইচ্ছে হল উড়বো আকাশ প্রজাপতির সাথে
ঘুমের ওষুধ এক হাতে আর জলটা অন্য হাতে ।
ইচ্ছে হল মেঘ বিছানায় চাদর উড়িয়ে শুই
দুপুর থেকেই খারাপ শরীর জ্বরটা একশো দুই।
ইচ্ছে হল মেঘ বিদুৎ হাওয়ার গায়ে মেখে -
আবহাওয়াটা বড্ড খারাপ খবরের কাগজ দেখে ।
ইচ্ছে হল নদীর আঁচল টানবো এবার ধরে
গুপ্ত কথা জেনেছে মা ডাইরি খাতা পড়ে।
ইচ্ছে হল হারিয়ে যাবো শরৎকালের কাশে
জীবনবীমার পড়লো বাকী,এবার আগস্ট মাসে।
ইচ্ছে হল ইচ্ছে করে ইচ্ছা গুলো দেখি -
কাজের ফাঁকে ইচ্ছে সময় আমার আছে সেকি ??