ভাবছি এবার লিখেই ফেলি !
যেটা বহুদিন – বহুকাল ধরে লুকিয়ে রেখেছি –
মনের কোনে আর চোখের ইশারায় ।
তাতে যদি কবিতায় ছন্দপতন ঘটে ?
বহুদিন ধরে ভেবেছি - , এই সেদিন অবধি ।
তবে আজ আর সে তোয়াক্কা করি না ।
জানি এলিট কবি সমাজে আমার স্থান হবে না -
                         যদিও, ছিল নাও কোনও দিনও ।
সে আশা বা পরোয়া করা ছেড়ে দিয়েছি –
কোনও এক রাতের কবিতার বিছানায় ।
প্রগতিবাদী, মৌলবাদীর ভয়ে নিজেকে  আটকে রেখেছিলাম
আজ বিশ বছর হল ।
শ্লীল – অশ্লীল – উগ্রতাবাদ  হাত জাপটে ধরে যদি বলে –
এতো বড় দুঃসাহস পেলে কোথায় ?
সে সুপ্ত ভয়ে মনের গভীরে লালিত পালিত হয়েছে এতো দিন ।
আজ আর সে ভয় নেই ।
শ্লীল অশ্লীল মাপ কাঠি টা কি ? কেই বা বিচার করবে এটা ?
প্রশ্নটা তৈরি রেখেছি আজ ?
তাই  আজ আমি  ভয় ডর  হীন -
এক বেপরোয়া কবি ।।