সন্ধ্যা নামে তিসির খেতে
ডাইনে এবং বায়ে
সন্ধ্যা বেলায় জমাটি প্রেম
তৃষ্ণা মেটায় চায়ে ।
সন্ধ্যা নামায় পাখির গানে
সূর্য অস্তাচলে
ঘাসফড়িঙে ঘুমায় ঘাসে
শীতল তিস্তা জলে।
সন্ধ্যা নামায় খেলার মাঠে
রাস্তা বাড়ির জানা
সন্ধ্যা ঘনায় তুলসী তলায়
মায়ের আঁচল টানা।
সন্ধ্যা জানায় অফিস ফেরত
ট্রেনের ভিসম ভিড়
করতোয়া আজ বইছে ঠিকি -
চলছে সে তির তির ।।