জীবনটা কাটছে একী যথারীতি
মনে নেই দিনক্ষণ সময় বা তিথি।
মন্থর জীবনের তাল কেটে যায়
তবু আমি দাঁড়িয়ে সেই দরজায়।
অনন্ত অনল পথ আজও সেই বাকি
সময়ের স্পর্ধায় আমি চোখ ঢাকি।
সেদিনের সেই নবজাতকের কাছে -
আকাশের গায়ে যেন হাত ছুঁড়ে আছে -
তার কাছে আজ নবপটে নব ভূমিকায়
আমার ভূমিকায় শেষ এই সন্ধ্যায়।
আমি আজ মিশে গেছি অজানার ভিড়ে
মিশে যাবো সময়ে ঠিক ধীরে ধীরে
সুখ আছে দুঃখ আছে আছে বড় ক্ষত
জীবনটা কাটছে জীবনের মত। ।।



বিঃদ্রঃ- এই কবিতাটি আজ লিখলাম ।এর পর কবিতার এই আসর ও কবিতা লেখা থেকে কিছু দিনের জন্য সাময়িক বিরতি নিচ্ছি । আবার কিছু দিন পর ফিরে আসব এই আসরে। কিছুদিন ধরে আমার কলমে কবিতা এসে ঠিক ধরা দিছে না বা আমি যেটা লিখতে চাই সেটা ঠিক লিখতে পারছি না । তাই অনেক কিছু জানার জন্য এই কদিন অনেক পড়বো আর কবি সত্ত্বা কে কিছুদিনের সাময়িক বিশ্রামে পাঠালাম ।