ব্যাস্ত জীবন বিলাস ব্যাসন
গহন চলার পথ
কোন আকাশে ভাসবে তরী
বিজয়কেতন রথ ?
কোথায় আছে সুখের স্বর্গ
নরক বিন্দাচল
স্বর্গ নরক এক পৃথিবী
সাগর পাহাড় জল।
সতের স্বর্গ অনেক বড়
ছোট্টও টিনের চালে
সততাটা জিয়ে রাখা
কঠিন কলিকালে ।
স্বর্গ আছে সেই ঠিকানায়
লোভ যেখানে নেই
সেই ঠিকানা খুঁজছি আমি
আজও সেই খানেই।।
হাজার হাজার মানুষ আছে
সত্যি মানুষ নাই
সত্যি কারের সত্যি মানুষ
সত্যি কোথায় পাই ?
সত্যি কারের মানুষ পেতে
সত্যি যদি হারি
সত্যি কারের মানুষ যেন
সত্যি হতে পারি।।