ছন্দপতনের শব্দ ভেসে আসে কানে ..............
তাই ছন্দ মেলাতে দায়বদ্ধ নই
চোখের পলকে কবিতা শয্যাশায়ী ....
ভালো গান আজ লেখেনা যে কেন কেউ
আজ সোমবার, আঁচড়ে পরেছে ঢেউ।
যে কবিতায় ঢেউ আঁচড়ে পরেছে বারংবার
একটি কবিতা তাই। ভাগ! হয়েছে একশবার।
কলম ছুঁইয়েছি কবিতার বুকে ।
অশ্লীল লাগে কেন যে বারংবার
কবিতা শুরুর আগে
কবিতাকে করেছি ছারখার।


ভণিতা সঙ্গে ছিল। দুর্বার সে ঝড়ে
কবিতায় স্বপ্ন দেখি - কবিতা আমার ঘরে।