উত্তাল গণঅভ্যুত্থান রূপ নিয়েছে জন জাগরণে।
তারুন্যে এসেছে জাতীয়তাবাদের উন্মেষ।
লক্ষ অবিচল -
গন প্রতিরোধ গড়ার ।
আজ তাই শাহবাগ সীমাবদ্ধ নয় ।
ব্যাপ্তি বিশাল বাংলাদেশে ।
ঢেউয়ের আঁচড় বা আঁকর আছড়ে পরেছে এই বঙ্গেও ।
আজ কদর্য দলাদলি নিপাত যাও -
প্রয়োজন নেই তোমাদের ।
পথে হাজার - হাজার মা - বোন ও ভাই
এই বার বিচার আমাদের চাই ।।


বিঃদ্রঃ-  বেশ কদিন ধরে উত্তাল বাংলাদেশে খরব সংবাদ মাধ্যমে পরিবেশন হচ্ছে । সেই খবর দেখে এই কবিতাটি গতকাল লিখেছি ।