কে যে তোমার মনের মনের মানুষ
          বুঝবে তুমি কেমনে হায়
সুসময়ের কাছের মানুষ
          দুঃসময়ে পালিয়ে যায়।
যখন তোমার অর্থ যশ -
      কানায় কানায় পূর্ণ তার
ভালোবেসে আসবে কাছে
        দিনের আলোয় অন্ধকার।।