বিষাদ বিষণ্ণতায় আচ্ছন্ন .........
কলম আজ মুখথুবড়ে পড়েছে কবিতার পাতায় ......
মুক্তিতে আনন্দ নেই। হতাশায় মুখ ঢেকেছে চোখ।
চোখের কোনে থিকথিকে জল -
গুমরে থাকা মনের পূর্বাভাষ ।
আজ আমি ব্যর্থ কবিতায় - কলমে ও ভালোবাসায় ।
চলমান জীবনের কাছের থেকে শোনা যায় ছন্দপতনের পদধ্বনি ।
কি পেয়েছি - কি দিয়েছি , আজ সে হিসাব ব্যর্থ প্রতি পদক্ষেপে ।
আবর্তিত জীবনের ঘূর্ণাবর্তে - অতলান্তিক অন্ধকারে হারিয়ে যাচ্ছি বারবা।।
দুটো ছোট্টও শব্দেও স্বমুলে আঘাত হানে সুচারু জীবনে ...।
আজ আমি একরাশ নৈরাশ্যের ব্যর্থতায় বন্দি...।
তবুও এ মুক্তি আমি চাইনা কখনও ।।