বুকের উপর বরফ জমে
পাথর কুঁচির দানা
বরফ শুধু শীতল নয়
শিলাও ষোলোআনা।
বৃষ্টি ঝরে অঝর ধারায়
এখন চৈত্রমাস
পলাশ বনে রং ধরেছে
শিশির জমায় ঘাস
মেঘের ছবি আকাশ জুড়ে
মুখটা কেমন ভার
পূব আকাশে কঠিন কালো
জমছে অন্ধকার।
বৃষ্টি আমার দুচোখ জুড়ে
বৃষ্টি পাহাড়ময়
মেঘের বুকে তড়িৎ খেলে
জাগিয়ে মনের ভয়।
বৃষ্টি আমার প্রান্ত পথিক
একী ঘরে বাস
পাহাড় ঘিরে বৃষ্টি আসে
জড়িয়ে বারোমাস।


গতকাল শহর শিলিগুড়ি জুড়ে খুব বৃষ্টি হয়েছে সাথে প্রচুর শীল পড়েছে । তাই আজকের বিষয়বস্তু বৃষ্টি কে নিয়ে লিখলাম । জানি না আপনাদের ভালো লাগবে কিনা ।