মন্ত্রমুগ্ধতা আমার কাঙ্ক্ষিত নয়-
বজ্রনির্ঘোষ কঠিন সমালোচনায় আসুন।
অশ্লীল মন্তব্যের ঘাত প্রতিঘাতে নয় -
গঠনশীল পর্যালোচনাই হোক  কাঙ্ক্ষিত ।


কবিতার মন্তব্যে হোক সুপ্ত বীজের নব উন্মেষ -
নতুন কিছু গড়ার ।
এখানে শ্লেষ নেই - নেই আলপটকা কথা চালাচালির-
অহেতুক সময় ।


নানা জনের নানা মননশীলতার উৎকৃষ্টতাই -
যেন বারবার আঘাত হানে আমার কলামে -
প্রতিমুহূর্ত যেন সমৃদ্ধ থেকে সমৃদ্ধতরো হয়ে ওঠে ।
এতে বিষাদ নেই । এমন প্রতিমুহূর্তকে স্বাগত জানাই ।