নবীন বাতাস দেয় গো দোলা
তুষার মেঘের আলো
সেই তো আমার ফাগুন ওগো
সেই তো আমার ভালো।
পর্ণমোচীর শুকনো পাতায়
বিছনা আমার ছাওয়া
সেই তো আমার বসন্ত ভাই
সেই তো পাগল হাওয়া ।
শিশির জমায় দূর্বা ঘাসে
শীতল সন্ধ্যা কাল
সেই তো আমার ফাগুন ওগো
সেই তো পলাশ লাল।
সবুজ পাতায় রোদের ঝিলিক
কোকিল গাইছে ডালে
সেই তো আমার বসন্ত ভাই
সেই তো ফাগুন কালে।
রঙের ছটা চতুর্দিকে
ফাগুন আবির দোল
বসন্তে ভাই প্রানের ছোঁয়া
হৃদয়ে হিল্লোল।।