আধুনিক জীবনের গতিতে বড় ব্যস্ততা
আবেগ - ভালোবাসা - একান্নবর্তী বড় শ্লাঘা যুক্ত।
এখান উচ্ছাস নেই ! নেই মানিয়ে নেওয়ার নুন্যতম দায় ।
বেত্রবতীর অদৃশ্য বেতের ভয়ে শুধু দৌড় দৌড় আর দৌড়
এখানে পেছন ফিরও না । এখানে ভেবো না ।
এখানে মরো না বেঁচো না নিও না বুক ভরে এক পৃথিবী নিঃশ্বাস ।


এখানে বাবা নেই ,মা ঠাকুমা নেই -
একান্নবর্তী পরিবার নেই ।
শুধু ছোট্টও নিউক্লিলিয়াস পরিবার
স্বামী স্ত্রী বাচ্চা ও আটশো স্কয়ার ফিটের ফ্লাট।


আসলে আধুনিকতা মানুষ কে যন্ত্রে পরিণত করেছে
ঠেলে দিয়েছে একার জগতে -
একরাশ একাকীত্বর সাথে



বিঃদ্রঃ - year ending অসম্ভব চাপ প্রায় শেষ। হয় তো খুব শিগগিরি আবার আমার প্রিয় কবিতার পাতায় রোজ কার মত আবার ফিরে আসবো তারাতারি । ইসস