বৃষ্টি এসেছিল গতকাল রাতে ............
তপ্ত বর্ম ভেদ করে .......
অঝর ধারায়।
কত মেয়ে বৃষ্টি স্নাতা ভেজা চুলে -
দেখেছি নিকষ কালো মেঘের নিচে ।


ঝাঁপটা লাগা খোলা বারান্দায় ভিজেছি অনেক ক্ষণ ।
কেউ তা দেখেছি । কেউ তা শোনেনি বৃষ্টির রিনরিনে শব্দ ।
ঠাণ্ডা লাগতে পাড়ে ! কেউ তো বলেনি আমায় ।


যে বৃষ্টিতে ভেসে যায় আমার মন ও বারান্দা ...
সে বৃষ্টি কি ওখানে হচ্ছে এখন ?