কবিতা আমার হারিয়ে গেছে গভীর অস্তাচলে
কবিতা আমায় দেয়না ধরা ভাসায় চোখের জলে।
হারিয়ে গেছে তিমির জলে ধূসর ধুলায় খাতা
চোখের জলে ভাসিয়ে কপোল ভেজাই খাতার পাতা।


কেউ দেখেছো মন কবিতা হারালও কোন বাঁকে
পারলে তোমরা জানিয়ে দিও খুঁজছি আমি তাকে।
সাত সাগরে আকাশ পাতাল পাহাড় ঘেরা বন
রাতের পরে রাত কেটে যায় খুঁজছি সারাক্ষণ।


কলম আমার বিরহিণী শুধুই ভাসায় চোখ
খাতা আমার পাথর হল জড়িয়ে ভীষণ শোক।
কেউ যদি ভাই কোথায় দেখ একটু বলে দিস
তার বিরহে জ্বলছি কেমন আমরা অহর্নিশ ।