স্বপ্ন দেখি ঘর বেঁধেছি
সুখের এ সংসার।
বৃথা আমার প্রত্যাশা নেই
সুখি যে দরকার।


স্বপ্ন দেখি একফালি রোদ
আমার ঘরের চালে
সন্ধেবেলায় তুলসী তলায়
আকাশ প্রদীপ জ্বালে।


স্বপ্ন দেখি শিশির ধোয়ায়
ছোটো উঠান জুড়ে
ঝিঁঝিঁর ডাকে উদাসী মন
বাউল গানের সুরে।


বইছে নদী আপন বেগে
আমার বাড়ির বাঁয়ে
সুখের সাগর ছুঁইয়ে পরে
সন্ধেবেলায় চা'য়ে।


হঠাৎ কখন ঘুম ভেঙে যায়
তখন ভাবী বসে
এমন তর সুখের জগৎ
পেলামনা কি দোষে ?


চোখের জলে ছলকে ওঠে
ডুকরে ওঠে মন
কোথায় যেন হারিয়ে গেল
আমার প্রিয়জন।


চাইনা এমন সুখের স্বর্গ
চাইনা রাজার ধন
পারো যদি দাও ভিরিয়ে
আমার মনের জন।।