জ্বলছে আগুন, হায়রে আগুন, তবুও আগুন কই ?
জ্বলন্ত ঐ চিতার কাঠে,জ্বলছে সে নিশ্চয়ই।


সাগর ভাসায়,নদীও ভাসায়, ভাসায় চোখের জল
এক পৃথিবী শান্তি ভাসায় মায়েই অঞ্ছল।


দৈবশক্তি,মানব শক্তি, শক্তি বাহুর বল
একার থেকেও শক্তি বেশি সংঘবদ্ধ দল।


রামও আছে,রহিম আছে, আছে হাজার জাত
এক পুকুরের হাজার ঘাটে মিলছে সবার হাত।


দুঃখ আছে প্রেমও আছে একটা জীবন ধরে
চলনা সবাই স্বর্গ বানাই এক পৃথিবী জুড়ে।