বেশ তো আছি দুঃখের মাঝে তবুও ভালো থাকো
অনেক দিনই হয়নি শোনা, তোমার সোনা ডাকও।
একার ঘরে ভালোই আছি বেবাক টেলিফোন
হাজার চিতা বুকের ভেতর পোড়ায় পোড়া মন।
চোখের কোণে জল জমেছে বুকটা পাথর প্রায়
ভোলার চেষ্টা বৃথাই করি, বৃথাই অন্তরায়।
আজকে যেমন মেঘ করেছে বৃষ্টি আসবে বুঝি
বৃষ্টি মুখর স্মৃতির ভেলায় দিনগুলি সেই খুঁজি –
আলিঙ্গনে বৃষ্টি ভেজায় এখন চোখে জল
স্মৃতির ভেলায় ভাসিয়ে হৃদয় মনটা যে চঞ্চল।
চোখের ভেতর মেঘ করেছে মনটা ভীষণ ভার
তোমার দেওয়া প্রথম চিঠি প্রথম উপহার –
আজকে আমায় ভীষণ কাঁদায়,ভীষণ একা লাগে
হারিয়ে ফেলা ভগ্ন হৃদয়, অনুশোচনা জাগে।
বেশ তো ছিলাম আমরা দুজন অর্ধনারীশ্বর
হঠাৎ আসা দমকা ঝড়ে ভাঙল সুখের ঘর।।