কাল রাতে আমি চেষ্টা করেছি তোমায় স্বপ্নে আনতে
আজকাল তুমি ভালো আছো কত চেয়েছি সেটাই জানতে।
বেবাক হয়েছি, অশ্রু ঝরেছে চাইনি তোমায় বলতে
বুকের ভেতরে চিতা কাঠ জ্বেলে, বলেছি জ্বলছে সলতে।
আস্তে আস্তে ফুরিয়ে যাচ্ছি দিইনি তোমায় বুঝতে
কোথায় আমার হারিয়েছে মন দিয়েছি তোমায় খুঁজতে।


অকারণে আমি অনেক হেঁটেছি যদি বা কোথাও দেখি
বুকের ভেতরে পাথর চাপিয়ে হেসেছি হাজার মেকী।
বারবার আমি দৌড়ে এসেছি এলো বুঝি ওই ফোন
প্রতিবারই আমি ব্যর্থ আশায় ব্যথিতই অকারণ।
বারবার আমি মনকে বলেছি এটাই পাওনা ছিল
ভগবান তার দেনাপাওনার হিসাব বুঝিয়ে দিল।


কত ভুল ছিল কত ভুল হায় জীবনটা ভরা ভুল
কখনও আমার চলার জীবনে বুঝি নাই বিলকুল।
চোখে জল নেই রক্ত জমাট রক্তের রঙ লাল
অনুশোচনার দগ্ধ জীবনে জ্বলে যাই আজকাল।
বড় থমথমে ব্যস্ত শহর মনে হয় মুখভার
সন্ধেবেলার ঝলমলে আলো তবুও অন্ধকার।


মন ভালো নেই মন ভালো নেই মিথ্যে কথাই হায়
মনটা আমার বেশ ভালো আছে শুধু মনটাই পুড়ে যায়।
চোখের ভেতরে থিকথিকে জল তবু দেহে প্রান নেই
হৃদয়কে আমি চিতা কাঠে জ্বেলে দেহকে রেখেছি সেই।
ভেতরে ভেতরে শেষ হয়ে তবু তোমায় বলেছি বেশ
দুজনের পথ দুদিকে গিয়েছে এখানেই ছিল শেষ ।
বার বার আমি জানতে চেয়েছি তবুও স্বপ্ন কালো
আমি ভালো নেই সত্যি এটাই তুমি কি সত্যি ভালো ?