যখন আমার কান্না পায় তখন ভাবি এই
তুমি তো সেই আগের মত আমার কাছে নেই।
কেউ তো আমায় আর বলে না কাঁদছ কেন আর
তোমায় আমি ভালবাসি বলছি তো বারবার।


কেউ তো আমার আর বলে না অনেক সকাল হল
অফিস টা কি কামাই দেবে ? বিছনা পাটি তোলও।
কেউ তো আমায় আর বলে না কি দিয়ে ভাত খেলে
কাল তো তুমি জাওনি বাজার মাছটা কোথায় পেলে ?


হঠাৎ কেমন হারিয়ে গেলাম স্মৃতির ভেলায় ভেসে
কেমন করে ডাকতে তুমি আমায় ভালোবেসে ।
হালকা ভাবে ঘাড় বেঁকিয়ে চোখ পিটপিট করে
কেমন করে বসতে পাশে আমার হাতটি ধরে।


সেই নবমীর সকাল বেলা কমলা চুড়িদার
খোলা চুলে ছোট্ট টিপে গলায় সরু হার -
কি অপরূপ লাগছিল তা বলার ভাষা নেই
আমি তো ঠিক একী আছি তুমি কি আছো সেই ?


এ সব স্মৃতি ভোলার সাহস সত্যি আমার নেই
আজও তোমার ভালোবাসি আগের মত সেই।
এখন আমায় পাল্টে দিয়ে হারিয়ে গেলে হায়
তবুও আমি তোমার জন্য অনন্ত অপেক্ষায় ।।