এখানে বৃষ্টি আঝর ধারায় অবিশ্রান্ত -
মেঘ পাহাড়ের অলিঙ্গেনে ।
বৃষ্টি ভেজায় ধুসর পাহাড় -
তিস্তা ভেজায় পা।
মেঘের সাথে প্রেম জমেছে
মেঘ যে প্রেমিকা ।


বৃষ্টি কি ঠিক এমন তরো -
ভেজায় তোমার ছাদ ?
ধুসর মেঝে রাস্তা ভেজায়
জড়িয়ে কি আহ্লাদ ?


বৃষ্টি আমার বিরক্তিকর
বৃষ্টি ভেজায় চোখ
ভিন্ন পথে আমারা দুজন
সেটাই তবে হোক।।