সময় এসেছে এবার গড়ে পিটে নেওয়ার ।
অনেক হয়েছে অদ্য শ্লেষ হাহাকার ।
ভাঙতে ভাঙতে লক্ষ ছিলনা গড়ছে আবার অন্য পার।
অনন্ত গভীরের জড়তা জল হাওয়ায় লালিত হয়েছে এতদিন -
আজ সে মেলেছে কচি নচিকেতা ।
পাওয়া না পাওয়ার হিসাবটা আজ পেছনে রাখা আছে -
মূল্যহীন অবাস্তব জঞ্জাল ।