বাইরে এখন বৃষ্টি হবে আকাশ কেমন ভার
তাকিয়ে দেখি ঈশান কোণে জমছে অন্ধকার ।
বৃষ্টি এখন তিস্তা জুড়ে উজান বেগে বয়
কোথায় আবার ভাঙবে কি তা এটাই মনে ভয় ।
এই সব কথা ভাবতে গিয়ে বৃষ্টি পাহাড় ভাসে
মেঘ পাহাড়ের আলিঙ্গনে এটাই ভালোবাসে।
বৃষ্টি এখন শহর জুড়ে ডানদিকে ও বাঁয়ে
সন্ধেবেলার জমাট গল্প তৃষ্ণা মেটায় চা'য়ে।।



বিঃদ্রঃ - চা সহযোগে আমার সব কবি বন্ধুদের জানাই শুভ সন্ধ্যা।