রসনা
__________________


বেদম জোরে প্রেম চেপেছে,
ভাবছি নিজের মত
এবার একটা কবিতা বানাই
কাব্য শয্যাগত।


শব্দ গুলো ফ্রাইংপ্যানে
ছন্দ ফোঁড়ন সাথে
ভাষা গুলোর থেতলে মাথা
মাখছি নিজের হাতে ।


অভিধানের পিণ্ডি চটকে
যেইখানে যা ছিল
অল্প করে পিয়াজ দিলাম
১০০ টাকা কিলো।


আরও কিছু মশলা ছিল
রইল তোলা তাকে
কাব্য ভাঁজা তৈরি আমার
পিঁয়াজকলির ফাঁকে।


বিঃদ্রঃ - এখন আমি মশগুল হয়ে আছি শ্রীজাতর কবিতায় ।