বাতাসে উড়িয়ে দিলাম স্পর্ধা।
উড়ছে বাতাসে -
ছুঁয়ে যাচ্ছে গায়ে গায়ে
তোমাদের আসে পাশে।
বাতাসে উড়ছে উত্তরীয় এবং
উড়নচণ্ডী মন -
"রঞ্জনা আমি আর আসব না"
গাইছে অঞ্জন ।
ফ্রিজের জমিয়ে রাখা ঠাণ্ডায়
আবহাওয়া যদি বদলায় -
প্রেমটা যত আধুনিক হোক ওটা ভালবাসাই
শুধু অবিশ্বাস প্রেম গিলে খায় ।।



বিঃদ্রঃ  আজ শঙ্খ ঘোষ পড়লাম তাই কোথাও যেন তার ছোঁয়া থেকে গেল কবিতায় ।