নিওন আলোয় জড়িয়ে আছে
শয্যা ওতপ্রোত
সতীত্ব সে বিক্রি করেও
জীবন ব্যক্তিগত ।


পেটের জ্বালা মিটিয়ে নিতে
দেহই পণ্য তার
পণ্য যে তার নিজের দেহ
সেটাই অহংকার ।


সমাজ যাদের ঘেন্না করে
বুঝেও বোঝে না
এই মাটিতেই সৃষ্টির সুখ
মৃন্ময়ীনী মা।


এমন অনেক মেয়েও আছে
পণ্য ভালোবাসা
তাদের কাছে টাকাই সব
টাকাই ভালোবাসা ।


টাকার জন্য বদলে প্রেমিক
বদলে ফেলে রুপ
তাদের ক্ষেত্রে দরাজ সমাজ
আর এদের ক্ষেত্রে চুপ ।