তোমার কি মনে হয় আমি পাথর
সব আঘাতেই নিরুতাপ ?
তোমার কি মনে হয় আমার চোখের জল
শ্রাবণ মাসের নিম্নচাপ  ?


পিছতে পিছতে পিঠ ঠেকে যাওয়া দেওয়ালে -
এবার একটু ঘুরে দাঁড়াক
কালকের আমির সাথে আজকের আমির
বিস্তর আছে ফারাক ।


আমার কথা গুলোয় তোমার খারাপ লাগতে পারে
নো প্রবলেম , জানি তুমি অভিমানী
তবে, কোথায় এসে থামতে হয় এখন -
সেই পদ্ধতি আমি জানি ।।



বিঃদ্রঃ- জীবনে এতো বার এতো ভাবে প্রতারিত হয়েছি কিন্তু তবুও মানুষকে বিশ্বাস না করে থাকতে পারি না। স্বভাব যায়না মলেও ।