উড়িয়ে ওড়না মেঘের পালক
ঠিকানা বিহীন ভাসছে
উড়ি উড়ি মন শরৎ সকালে
অকারণে কেন হাসছে ?
নীলচে আকাশে বলাকার পাল
শিশিরে ভেজানো ঘাম
সকালের রোদে শিউলির ঘুমে
লেখা আছে তোর নাম ।
আশায় আশায় বসে থাকি আমি
হয় তো আবার আসবে
শরৎ এর ঘুমে স্বপ্নের দেশে
আবার  ভালবাসবে -
দুবছর আগে তাল কাঁটা বীণা
বাজবে না সে তো জানি
তবুও আমি এই আশা নিয়ে
যদি আসে আগমনী ।।