ভেবেছিলাম আর কখনও ফিরে আসব না,
তবুও বাড়িয়ে দিয়েছি পা
মসৃণ শেওলা ধরা পাথরেই কেঁদেছে বহুক্ষণ,
আমার বিদেহী প্রেমিকা।


ভেবেছিলেম,আর কখনই কিছু লিখবও না।
তবুও, জড়িয়ে লেখা ওতপ্রোত
জীবন জুড়ে ছড়িয়ে থাকা সব ঘটনাই -
তোমার আমার সবার কাছেই ব্যাক্তিগত।


অনেক সময় খুব আঘাতেও যায় না ভাঙা -
লৌহ জমাট শক্ত ভীষণ পাথর মন
কাউকে যদি সত্যি তুমি ভুলতে চাও
মনে রাখাটাও  ঠিক ততটাই প্রয়োজন ।।