অপেক্ষাটা অনন্ত কাল।তবু ছুঁয়ে মন
কেটে গেল কতদিন - এলো না সে টেলিফোন।
বিরহ কবিতায় ভাষা বেঁধে, জুড়ে আছে বুক
যদি কথা হয় । অনন্ত কাল তাই উন্মুখ ।
ভুলে যাওয়া স্মৃতির অতলে সে ধৃষ্টটা নাই
তাই এই পটভূমিকা লিখি আমার কবিতাই ।
কেটে গেছে বহুক্ষণ, বহুদিন, বহুকাল হায়
আজ আমি মুখমুখি,আর আমার সময়।