আমার ভালোবাসা মহাসাগরের থেকেও বেশি গভীর
আমার জিজ্ঞাসা অনন্ত হলেও তা কোথায় গিয়ে স্থবির।


আমার আত্মদংশন হলাহলের থেকেও বড় বেশি বিষ
তাই আমার ফেলে আসা ভুলে,জ্বলতে ভাললাগে অহর্নিশ।


আমার স্বপ্ন, বড় জটিল- নিস্পেহ অগোচ্ছাল পদাতিক
আমার চাওনি মৃত্যুঞ্জয় তাই ঘুরছে চতুর্দিক।


আমার ঘৃণায় ভালোবাসা বড়,ভুলে থাকা বড় দায়
ভোলার চেষ্টা তাকেই করি মনে রাখা যাকে যায় ।।