জীবনের কোনও বাঁকে -
সত্যি যদি কোনও দিনও দেখা হয় তোমার সাথে -
আমায় তুমি চিনতে পারবে ?
যদি তোমার হাত দুটো ধরে বলি
কেমন আছো ?
তুমি কি হাত দুটো সরিয়ে নেবে ?
যদি তোমার চোখে চোখ রেখে বলি -
মন, আজও তোমায় ভালোবাসি।
তুমি কি খুব রাগ করবে ?
যদি তোমায়, জমিয়ে রাখা না বলা কথা গুলো বলি -
বলও না, তুমি কি আমার চোখের ভাষা আগের মতই বুঝবে ?
তোমায় যদি বলি -
মন, তোমার ঐ কমলা চুড়িদার, ছোট্ট টিপ - বশ না মানা খোলা চুল -
এখনও আমার চোখে ভাসে।
আকারনে তোমায় ছুঁয়ে থাকার অনুভূতি -
লেকের ধারে উষ্ণ ঠোঁটের আলিঙ্গন -
স্বপ্ন ভেলায় ভাসিয়ে রাখে ।
সত্যি তুমি কি লজ্জা পাবে ?
নাকি প্রাপ্তন বলে পাস কাঁটিয়ে বেড়িয়ে যাবে ?
বলও না , সত্যি কি তুমি আমায় বুঝতে পারবে ?