কিছু নয় থেকে - কিছু হয়ে ওঠার চেষ্টায় -
প্রতি পদক্ষেপে সম্মুখীন হতে হয়েছে -
আমি, আমরা, তুমি , তোমরা , সে, তাহারা দের।
মাঝে মাঝে আয়নায় নিজের প্রতিবিম্বকে দেখে আঁতকে উঠেছে ।
বলেছি -
এ আমি কে ?
এ আমি তো সে আমি নই ।
এই আমিকে চিনি না। জানিনা। এমনকি কখনও দেখিওনি।
আমার আমিতে আমি কোথায় ?

অলীক স্বপ্নকে বাস্তব করার অপচেষ্টায়
হারিয়ে ফেলেছি হাজার হাজার ক্ষণ।
আজ আর সময়কে জড়িয়ে ধরে বলতে পারি না -
ফিরিয়ে দাও আমার সে দিনগুলো।
আমার আমিকে আমি হারিয়ে ফেলেছি ।