কি দেখ আকাশ পানে?
নীলের শুন্যতার মাঝে নয়ন হারাও!
সাদা তুলোর মত মেঘেরা শুধু স্মৃতির আঁচড় টানে
তারচেয়ে বরং বাম অলিন্দে দেখ
আমার ছবি আঁকা আছে পুরোটা প্রচ্ছদ জুড়ে।
মেঘ শুধু হতাশার প্রতিবিম্ব হয়ে
জল ছড়ায় তোমার আঙিনায়
আমার স্পর্শ তোমার পেলব ত্বকে
শুধু জীবনের গান গায় পরিপাটি নিয়মে।


কি দেখ আকাশ পানে!
তারচে, অসীম শুন্যতায় হারাও আমার নয়নে।