মেঘ বালিকা ডাকছে তোমায়,
মেঘের দেশে করতে খেলা,
যাবে কি তুমি মেঘের দেশে দিন পেরিয়ে, বিকেল বেলা?


নামটা ধরে ডাকলে তুমি,
সাড়া পাবে মেঘ বালিকার,
কল্পনাতে ভাবছে মন, রামধনু কি বন্ধু তার?


কি অভিমান মেঘ বালিকার?
আজ জল ভরা চোখে রইল চেয়ে,
মনের মাঝের ইচ্ছে গুলি, ঝড়িয়ে দিল দু গাল বেয়ে
হায় রে মেঘ,
তোর হারিয়ে যাওয়া প্রেমের কথা লিখবে কে আর নতুন করে ?
খুজে পেলে ডাকিস আমায়,যে লিখবে তোর প্রেমের ক্থা?
ভালোবাসার ছোয়া দিয়ে ভুলিয়ে দেবে যত ব্যথা।