তোর গাঁয়ের আবরণ খুলে দিয়ে,সমাজ নিরাবরণ আজ,
দুরাত্মাগুলো অভিশাপে অভিশপ্ত পৃথিবীর কলঙ্কিত সাজ।
অনায্য অস্তিত্বে পিশাচের কাছে উদলা হতে তুই চাসনি,
তোর প্রচ্ছন্ন বেদনায় আকাশ হয়েছে নীল, তুই নীল হস নি।
উগ্র কামনার তাড়না মিটায় নগ্ন জমিদারের শৌচাগার,
ঘুণে ধরা সমাজের দুর্বচন আর গণগঞ্জনা বিশেধাগার।
এরপরও তোর সাজানো পৃথিবীর প্রেম বাসরের পালঙ্ক,
তুই কেন একা বয়ে বেড়াবি এই উলঙ্গ সমাজের কলঙ্ক?