আমার নীল সমুদ্র মেশে কালো খালের জলে,
রামধনু তার রঙ হারিয়ে বিবর্ণ পাখা মেলে।
জীবন আমার মৃত্যুর সাথে চোর চোর খেলা খেলে,
যখন মৃত্যুর পাশে বন্ধু সেজে, প্রেমের কথা বলে?
তবু স্বপ্ন দেখার  চেষ্টা আমার মনে,
স্বপ্ন ভাঙার কষ্ট আমি ভুলিয়েছি প্রতিক্ষণে।
তবু জীবন থেকে আমি, আমার স্বপ্নের থেকে দামী,
সেই মুহূর্ত, যাকে  কেন্দ্র করে,
তোর পরিধির ডানা মেলা,এ কোন কালের ত্বরে?  
আমার নীল সমুদ্র মেশে কালো খালের জলে।