বিদায় বেলার শেষ স্মৃতিটুকু আঁকড়ে ধরে,
বাঁচার চেষ্টা বৃথাই গেল
জমাট বাঁধা কুয়াশার কাছে জানি না
সে কি যেন চেয়েছিল।
লুকিয়ে থাকুক চেনা স্মৃতির আড়ালে,
অনামিকা তুমি কেন জড়ালে আমার নষ্ট সময়ের মায়াজালে?
কেন এত মায়া বাড়াও,
তোমার অশরীরী ইচ্ছে গুলোয়?
জানো তো সব হারিয়ে গেছে ঝরের স্রোতে,
মিলিয়ে গেছে পথের ধুলোয়।