আমি বহু কাল আগে থেমেছি স্বপ্নে,
ফেলে আসা স্মৃতি আর তোমায় রেখেছি যত্নে।
আমার আকাশ জুড়ে যে বয়ে গেল কত ঝড়,
জানতে চেয়েছি কি,কেউ তার খবর?
যখন তোমার জন্য প্রতীক্ষা করা, আমার পরিণত হল নেশায়,
উত্তর ছিল না তখন, তাই গুমরে কেঁদেছি হতাশায়।
তুমি ছাড়া স্বপ্ন গুলি কেমন যেন হয়েছে ফ্যাঁকাসে,
কতই না খুজেছি তোমায়,পাখি হয়ে আকাশে।