প্রেম, তোকে শেষবারের মত বলছি-
বারবার কাটা ঘায়ে নুনের ছিটে দিসনা।
চাহিদার বাজারে তোর ঘ্যানঘ্যেনে ইতিকথা,
বিপননের নরকে তোর আশার কবিতা,ইত্যাদি-
বড়ই বোকা-বোকা অন্তসার-শুন্য লাগে।
তোর সামাজিক প্রতিষ্ঠা,বর্তমানে-
ডাস্টবিনে ফেলে যাওয়া অবৈধ বাচ্ছার মত,
অথবা লোম উঠে যাওয়া বিলাতি কুত্তার মত ও বলা যায়।
তাই-প্রেম, তোকে শেষবারের মত বলছি-
বারবার কাটা ঘায়ে নুনের ছিটে দিসনা।
ভুলে যাওয়া নষ্ট সময়ের দিব্যি,
লেকের ধারের গোপোন চুমুর দিব্যি খেয়ে বলছি,
আমার রাগ উঠলে,তোকে আর বাঁচানো যাবে না।