সাথে আমি কী কী নেবো?
বিলাসী নগর থেকে তীক্ষ্ণ রমনীর প্রেম?
মদ, মাংস, কৃত্তিম হাসির ঠোঁট,শীততাপ
নিয়ন্ত্রিত ভালবাসা?
আমি কী কী নেবো !
ইটের নিসর্গ থেকে জংধরা মানুষের শব,
কালো টাকা,
ইহকাল পরকাল জুরে চোখের জলে ভাসে,
তোমার ছবি আঁকা।
সাথে আমি কী কী নেবো?
নিয়তির কাছে হারমানা প্রতারিত জীবন?
না সব হারিয়ে আজ করেছি আমি,
তোমার কাছে আত্মসমর্পণ।
সাথে আমি কী কী নেবো?
আমার যা ছিল সেটার অধিকার আজ তোমায় দিলাম,
আমি তোমার থাকব,তোমার আছি,আগে যেমন তোমার ছিলাম।