ভালোবাসা কি অপরাধ ?
তাহলে আমি ভালবাসতে চাইলে,
সমাজ কেন বারবার আটক করে তার সম্পর্কের জালে ?
কেন বাঁধা হয়ে দাড়ায়, দুজন ভালবাসার মানুষের মাঝে?
এই বিলাসী নগরে,আমার ভালবাসার মানুষটাকে
ভুলে যাওয়ার মুহূর্তে ভিড় করে আসছে আমার আবেগ,
যাকে তোর সামনে মেলে ধরতে পারছিনা।
জানি আমার থেকেও, তোমার মনের পরিস্থিতি আরও করুন,
ভালোবেসে ও তুমি যাকে চাইলে,
তার আসার বিন্দু মাত্র আনন্দে ও তুমি
নিজেকে মেলে ধরতে পারনি মায়াবিনী রাতে,
কারন তোমাকে আমাকে গ্রাস করেছে,
এই সমাজেভুত রীতি নীতি,
তোমার বৈবাহিক জীবনের সূচনা লগ্নে,
আমি বা তুমি কেউই চাইনি উপসংহারের নীরব স্থিতি।
উপায় থাকলেও আমি হার মেনেছি নিয়তির কাছে।
জানি তোমাকে ছিল না দেবার কিছু ছিল সুধু গান,
আমার কবিতা আনকোরা,
আজ ইচ্ছেরা চায় তোমার কাছে, দুষ্টু মিস্টি আশকারা।