মা তুমি আসবে বলে,এখন থেকে মনের খেতে কাশফুলের দোলা লাগে,
মা তুমি আসবে বলে, শিউলি ফুলে নতুন নতুন ইচ্ছে জাগে,
মা তোমার জন্যে,প্রতি বছরের সঞ্চিত ভালবাসা,এখন থেকে দিন গোনে,
মা তোমার জন্য এত আয়োজন সব কি অকারনে?
না মা তুমি আসবে বলে,সাজছে শহর নতুন সাজে,
মা তোমার আগমনেই তো শঙ্খ ধ্বনি,ঘণ্টা কাঁসর,ঢাক বাজে।
মা তুমি আসবে বলে,নীল আকাশে আজ ভাসে সাদা মেঘের ভেলা,
মা তোমার আশীর্বাদেই তো, নতুন করে আবার পথ চলা।
মা তুমি আসবে বলে, আশায় আশায় দিন গুনে যাই,
মা তুমি আসবে যখন, চরণতলে পাই যেন ঠাই।
মা তুমি শক্তি দিও চলার পথে বাঁধা পেরবার,
মা তুমি দাও মিটিয়ে জগত জোড়া যত হাহাকার।
মা তোমায় ডাকছে সাবাই, এসো মা দুর্গা এসো দশপ্রহরণ ধারিণী,
মা তুমি সবার মা,জানি তুমি জগত জননী।